সন্ধ্যায় তফসিল ঘোষণা, সতর্ক অবস্থানে পুলিশ

ডেস্ক নিউজ।

রাজধানী আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আজ মঙ্গলবার ঘোষণা করা হবে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল। ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। এদিকে এক দফা দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধ কর্মসূচির মধ্যেই এটি ঘোষণা করা হবে। এরইমধ্যে ইসি অভিমুখে গণমিছিল শুরু করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এমন অবস্থায় যেকোনো সহিংস পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এরই ধারাবাহিকতায় তফসিল ঘোষণার আগে বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের নিরাপত্তা ব্যবস্থা দেখতে সেখানে যান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

হাবিবুর রহমান বলেন, নির্বাচন কমিশন ও নগরবাসীর নিরাপত্তার জন্য যে সমস্ত পদক্ষেপ পুলিশের পক্ষ থেকে নেওয়া দরকার, যেমন— সিকিউরিটি চেকআপ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্থাপনা যেগুলো আছে সেগুলো দেখা, এগুলো আমরা করছি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, অবরোধের মধ্যে তফসিল হচ্ছে, বিরোধী দলগুলো বলছে আরও কঠোর আন্দোলনে যাবে। তবে পুলিশ জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে। যদি কোনো নৈরাজ্য হয় সেখানে পুলিশ অবশ্যই কঠোর অবস্থান নেবে।

রাজনৈতিক দলের রাজনীতি নিয়ে কোনো কথা নেই, তারা তাদের কর্মসূচি পালন করবে। কিন্তু রাজনৈতিক কর্মসূচির নামে কেউ যদি বাস পোড়ানো-ভাঙচুরের চেষ্টা করে এবং অরাজকতার মাধ্যমে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করে সেক্ষেত্রে ডিএমপি জিরো টলারেন্স নীতিতে রয়েছে। বিন্দুমাত্র অরাজকতা সহ্য করা হবে না।

মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম বলেন, আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। দিনটিকে ঘিরে নগরীতে পুলিশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল ঘিরে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সদস্যরাও তৎপর রয়েছেন। বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
তথ্য সূত্র দেশ টিভির অনলাইন

আরো পড়ুনঃ